বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১-Bgb job circular 97 batch

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) একটি সুশৃঙ্খল, সাহসী এবং কিংবদন্তি বাহিনী। বাংলাদেশ সীমান্তের সুরক্ষা, সন্ত্রাস বিরোধী এবং মাদকদ্রব্যের বিরুদ্ধে অপারেশন, নারী ও শিশু পাচার প্রতিরোধ, সকল সীমান্তে অপরাধ ও অভ্যন্তরীণ নিরাপত্তা রোধে বিজিবিকে “সীমান্তের সর্বদা সচেতন সচেতন” হিসাবে পরিচিত করা হয়। বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম। তিনি গত ২৮ মার্চ ২০১৮ তারিখে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক হিসেবে যোগদান করেছেন।

২৫ শে ফেব্রুয়ারী ও ২৬ শে ফেব্রুয়ারী, পিলখানায় বাহিনীর সদরদপ্তরে একটি নৃশংস হত্যাকান্ডের ঘটনায় ৫৭ জন মেধাবী সেনা কর্মকর্তাসহ মোট ৭৪ জনকে করা হয়।  ০৮ ডিসেম্বর ২০১০ তারিখে সংসদ অধিবেশনে ‘বর্ডার গার্ড বাংলাদেশ অ্যাক্ট, ২০১০’ পাশ করার পর, এটি একই বছরের ২০ ডিসেম্বর থেকে কার্যকর হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে পতাকা উত্থাপিত এবং ২৩ জানুয়ারি ২০১০ তারিখে ‘বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’ হিসাবে চালু করার জন্য নির্দেশনা দেন।

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পদঃ  সামরিক
পদের সংখ্যাঃ সারাদেশব্যাপী
বেতন স্কেলঃ ৯,০০০-২১,৮০০/- 
লিঙ্গঃ পুরুষ ও মহিলা।
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি/এইচএসসি/আলিম/ফাজিল পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন।
আবেদন শুরুঃ ০৮ ফেব্রুয়ারি ২০২১
আবেদন শেষঃ ১৬ ফেব্রুয়ারি ২০২১
আবেদন পদ্ধতিঃ SMS এর মাধ্যমে

বিজিবির সিপাহী ( জিডি ) পদের  জন্য যোগ্যতাঃ 

  • প্রার্থীদের অবশ্যই এসএসসি এবং এইচএসসি তে যথাক্রমে জিপিএ  ৩.০০ এবং ২.৫০ ফলাফল থাকতে হবে।
  • আবেদনকারীর বয়স ০৩ জানুয়ারি ২০২১ এ ১৮-২৩ বছরের মধ্যে হতে হবে।
  • পুরুষ প্রার্থীর উচ্চতা ০৫ ফুট ০৬ ইঞ্চি থাকতে হবে। মহিলা প্রার্থীর উচ্চতা ০৫ ফুট ০২ ইঞ্চি
  • পুরুষ প্রার্থীর ওজন ৪৯.৮৯ কেজি আর মহিলা প্রার্থীর ওজন ৪৭.১৭ কেজি হতে হবে।
  • অবিবাহিত হতে হবে।
  • জিডি সৈনিক জেলাভিত্তিক সীমিত কোটা থাকে। ফলে প্রার্থীদের অবশ্যই তার নিজস্ব জেলা থেকে আবেদন করতে হবে
  • আবেদনকারীদের অবশ্যই সাঁতার জানতে হবে

বেতন স্কেল ও সুবিধাঃ ৯,০০০-২১,৮০০/- এছাড়া সরকারি সকল সুযোগ সুবিধা।

কিভাবে মেসেজের মাধ্যমে আবেদন করেবেনঃ 

আপনার টেলিটক প্রিপেইড মোবাইল ফোনে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স রয়েছে কিনা নিশ্চিত করুন। তারপরে, মোবাইল মেসেজ অপশনে যান এবং নীচের এসএমএস ফরম্যাট টাইপ করুন।

যারা এসএসসি ও এইচএসসি পাশ করেছেন, তাদের জন্যঃ

BGB <স্পেস> এইচএসসি পাশের বছর <স্পেস> এইচএসসি বোর্ড <স্পেস> এইচএসসি রোল <স্পেস> এসএসসি পাশের বছর <স্পেস> এসএসসি বোর্ড <স্পেস> এসএসসি রোল <স্পেস>  জেলা কোড <স্পেস> উপজেলা নাম।    তারপর আপনার মেসেজটি 16222 নম্বরে প্রেরণ করুন ।

উদাহরনঃ   BGB 2021 DHA 326598 2017 DHA 2145787 40 SAVAR       SEND TO 16222

যারা এসএসসি পাশ করেছেন কিন্তু এইচএসসি পরীক্ষার্থী তাদের জন্যঃ

BGB <স্পেস> এইচএসসি পরীক্ষার বছর <স্পেস> এইচএসসি বোর্ড <স্পেস> এইচএসসি রোল <স্পেস> এসএসসি পাশের বছর <স্পেস> এসএসসি বোর্ড <স্পেস> এসএসসি রোল <স্পেস>  জেলা কোড <স্পেস> উপজেলা নাম। তারপর আপনার মেসেজটি 16222 নম্বরে প্রেরণ করুন ।

উদাহরনঃ   BGB 2021 DHA 326598 2017 DHA 2145787 40 SAVAR       SEND TO 16222

এই বার্তার পরে আপনাকে একটি পিনসহ মেসেজ করা হবে, পিন পাওয়ার পর আপনাকে ১৫০ টাকা আবেদনের জন্য চার্জ দিতে হবে এইভাবে – BGB YES PIN-NUMBER CONTACT NUMBER SEND TO 16222

তবে ব্যালেন্সে ১৬০ টাকা রাখবেন এবং আপনার যোগাযোগ নম্বরে একটি নিশ্চিতকরণ বার্তা পাবেন যা দ্বিতীয় বার্তা ফরম্যাটে ব্যবহৃত হয়েছিল।

যদি কোনও আবেদনকারী এসএমএস সিস্টেমের সাথে কোনও সমস্যার মুখোমুখি হন তবে তারা এখন টেলিটক হেল্পলাইনে 121 এ যোগাযোগ করতে পারেন।

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিজিবি নিয়োগ ৯৭ তম ব্যাচ

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

শুধুমাত্র কনফার্মেশন মেসেজ প্রাপ্ত প্রার্থীগণের এসএমএস (SMS) এ সরবরাহকৃত নিজস্ব মােবাইল নম্বরে পরবর্তীতে BGB এর গ্রামীণ, রবি অথবা টেলিটক নম্বর (০১৭২৯০২৪৮৪৮, ০১৮৪৭১৬৯৭৭৭ অথবা ০১৫৫২১৪৬১৫০) এর মাধ্যমে পরীক্ষার স্থান, তারিখ ও অন্যান্য তথ্যাদি জানিয়ে এসএমএস (SMS) করা হবে।

পরীক্ষায় উপস্থিত হওয়ার তারিখ ও সময় সম্বলিত মেসেজ মুছে/ভুলে গেলে যেকোন টেলিটক নাম্বার থেকে মােবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে নিম্ন লিখিত তথ্যগুলি টাইপ করে ১৬২২২ নম্বরে প্রেরণ করুন: BGB<space>SOLDIER <space>HELP<space>ROLL<space>97GD-010001 SEND TO 16222 Entrat BGB SOLDIER HELP ROLL 97GD-010001 – SEND TO 16222

ফি জমা দেওয়ার পর আবেদন চূড়ান্তভাবে গৃহীত হবে। একবার চূড়ান্ত আবেদনের পর তা আর সংশােধন বা পরিবর্তন করা যাবে না।

প্রার্থীদের মেডিক্যাল ও লিখিত পরীক্ষা গ্রহণ। নির্বাচনের ক্ষেত্রে প্রার্থীদের পর্যায়ক্রমে প্রাথমিক ডাক্তারী পরীক্ষা, লিখিত পরীক্ষা এবং চূড়ান্ত ডাক্তারী পরীক্ষা গ্রহণ করা হবে। শুধুমাত্র নির্বাচিত প্রার্থীদেরকেই Fasting Sugar, HbA1C, HBs Ag, Anti HCV, Serum Creatinine এবং Dope Test সম্পন্ন করানাে হবে। উল্লেখ্য, Fasting Sugar, HbA1C & Serum Creatinine রক্ত পরীক্ষায় যােগ্য, HBsAg ও। Anti HCV রক্ত পরীক্ষায় নেগেটিভ (Negative) এবং Dope Test (Urine) পরীক্ষায় Not Detected ফলাফল প্রাপ্ত প্রার্থীগণই চূড়ান্তভাবে নির্বাচিত বলে গণ্য হবে। পরবর্তীতে পুলিশ ভিআর (VR) সম্পন্ন হওয়ার পর সঠিক তদন্ত প্রতিবেদন প্রাপ্তি সাপেক্ষে নিয়ােগপত্র প্রদান করা হবে।

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ভর্তির সময় অবশ্যই যা সংগে আনতে হবে:

ক। এসএসসি এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় পাসের মূল/প্রভিশনাল সনদপত্র (প্রযােজ্য ক্ষেত্রে)।

খ। সংশ্লিষ্ট স্কুল/কলেজের প্রধান শিক্ষক/অধ্যক্ষ কর্তৃক এইচএসসি/সমমান এবং এসএসসি/সমমান পাসের প্রশংসাপত্র যাতে প্রার্থীর স্থায়ী ঠিকানা ও জন্ম তারিখ উল্লেখ থাকবে।

গ। অভিভাবকের অনুমতি পত্র যা সংশ্লিষ্ট চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার (যা প্রযােজ্য) কর্তৃক সত্যায়িত।

ঘ। ইউনিয়ন পরিষদ/পৌরসভা চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার (যা প্রযােজ্য) এর নিকট হতে বাংলাদেশী স্থায়ী নাগরিকত্বের সনদপত্র।

ঙ। চারিত্রিক সনদপত্র।

চ। সদ্য তােলা নীল ব্যাকগ্রাউন্ড সম্বলিত ল্যাবে প্রিন্টকৃত ১১ (এগার) কপি পাসপাের্ট সাইজের ছবি (০১ কপি ছবি ইউপি চেয়ারম্যান/ ওয়ার্ড কমিশনার দ্বারা সত্যায়িত এবং ১০ কপি সত্যায়িত ব্যতীত) ইইউনিয়ন পরিষদ/পৌরসভা চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার (যা প্রযােজ্য) কর্তৃক প্রদত্ত অবিবাহিত সনদপত্র।

জ। জাতীয় পরিচয়পত্রের মূলকপিসহ সত্যায়িত ছায়াকপি।

ঝ। http://www.bgb.gov.bd লিংকে প্রবেশ করে ডাউনলােড অপশনে গিয়ে বিজিবিতে ভর্তিচ্ছুক প্রার্থীদের তথ্যাদির ফরমে ক্লিক করতে হবে এবং ফরমটি ডাউনলােড পূর্বক উক্ত ফরমে উল্লিখিত তথ্যাদি যথাযথভাবে পূরণ করত ভর্তির সময় সংগে আনতে হবে।

ঞ। বিজিবি এর কর্মরত/অবসরপ্রাপ্ত/শহীদ মৃত সদস্যের সন্তানদের জন্য। প্রার্থীর সত্যায়িত ছবি, পিতার রেজিমেন্ট নম্বর, পদবী, নাম উল্লেখ পূর্বক স্থায়ী ঠিকানা সম্বলিত সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান/পৌরসভা চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার কর্তৃক স্বাক্ষরিত এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক প্রতিস্বাক্ষরিত সনদপত্রের মূলকপিসহ সত্যায়িত ছায়াকপি উপস্থাপন করতে হবে। এছাড়া কর্মরত বিজিবি সদস্যের সন্তানগণ পিতার বর্তমান পরিচয়পত্রের সত্যায়িত ছায়াকপি এবং অবসরপ্রাপ্ত, শহীদ ও মৃত বিজিবি সদস্যের সন্তানগণকে তার পিতার পেনশন বহি, কার্যমুক্তি ছাড়পত্র ও পরিচয়পত্র (যা বিদ্যমান) নির্বাচনী পর্ষদের নিকট উপস্থাপনের জন্য সংগে আনতে হবে।

ট। মুক্তিযােদ্ধা, বিএনসিসি ক্যাডেট, আনসার ও গ্রাম প্রতিরক্ষা, উপজাতি এবং সরকারী নিবাসী (এতিম) সদস্য প্রার্থীদের জন্য প্রযােজ্য ।

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

মুক্তিযােদ্ধার সন্তান ও সন্তানদের সন্তান এর জন্য। মুক্তিযােদ্ধার সন্তান ও সন্তানদের সন্তান হিসেবে চিহ্নিত করণের জন্য স্থায়ী ঠিকানার স্থানীয় ইউনিয়ন/পৌরসভা চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার কর্তৃক ঔরসজাত সন্তান হিসেবে প্রদত্ত প্রত্যয়নপত্র যা উপজেলা নির্বাহী কর্মকর্তা/১ম শ্রেণীর ম্যাজিস্ট্রেট দ্বারা প্রতিস্বাক্ষরিত হতে হবে। উল্লেখ্য, মুক্তিযােদ্ধার সন্তানের সন্তানদের ক্ষেত্রে আদালত কর্তৃক প্রদত্ত সাকসেশন সার্টিফিকেট উপস্থাপন করতে হবে। এছাড়া নিম্নবর্ণিত নথিপত্র সংগে আনতে হবে ।

(ক) মুক্তিযােদ্ধার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (সত্যায়িত)/জন্ম সনদপত্রের ফটোকপি (সত্যায়িত) ও মৃত মুক্তিযােদ্ধাদের ক্ষেত্রে মৃত্যু সনদপত্রের ফটোকপি (সত্যায়িত)।

(খ) মুক্তিবার্তার ফটোকপি (সত্যায়িত)। উল্লেখ্য মুক্তিবার্তার প্রথম পাতাসহ সংশ্লিষ্ট মুক্তিযােদ্ধার নামের পাতা।

(গ) সরকার কর্তৃক জারিকৃত মুক্তিযােদ্ধার গেজেটের ফটোকপি (সত্যায়িত)। উল্লেখ্য, গেজেটের প্রথম পাতাসহ সংশ্লিষ্ট মুক্তিযােদ্ধার নামের পাতা।

(ঘ) মুক্তিযােদ্ধা মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সনদপত্র (মুলকপি)।

(ঙ) বাংলাদেশ মুক্তিযােদ্ধা সংসদ কর্তৃক প্রদত্ত সনদপত্রের ফটোকপি (সত্যায়িত)।

(চ) মুক্তিযােদ্ধার নাতির ক্ষেত্রে প্রার্থীর জাতীয় পরিচয়পত্র ও পিতা-মাতার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (সত্যায়িত)।

(ছ) মুক্তিযােদ্ধার সন্তানদের ক্ষেত্রে মুক্তিযােদ্ধার উত্তরাধিকারী সনদপত্র এবং নাতিদের ক্ষেত্রে পিতা বা মাতার নাগরিকত্ব সনদপত্র।

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিএনসিসি’র ক্যাডেটদের জন্য। বিএনসিসি’র কোন আগ্রহী ক্যাডেট বিজিবিতে ভর্তির ক্ষেত্রে বিএনসিসি রেজিমেন্ট কমান্ডার কর্তৃক স্বাক্ষরিত প্রত্যয়নপত্র এবং পরিচয়পত্র উপস্থাপন করতে হবে।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্য। জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা এ্যাডজুটেন্ট এর প্রতিস্বাক্ষরিত, থানা কর্মকর্তা দ্বারা প্রদত্ত প্রত্যয়নপত্র এবং পরিচয়পত্র উপস্থাপন করতে হবে।

উপজাতীয়দের জন্য। উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক প্রদত্ত উপজাতি সনদপত্র উপস্থাপন করতে হবে।

সরকারী এতিমখানা নিবাসী (এতিম) সদস্য। সরকারী ও সরকারী নিবন্ধন প্রাপ্ত এতিমখানার প্রধান কর্মকর্তা কর্তৃক দেয় প্রশংসাপত্র যাতে প্রার্থী এতিম এবং প্রার্থীর পূর্বকালীন স্থায়ী ঠিকানা, জন্ম এবং এতিমখানা নিবাসের নিবন্ধনকৃত ব্যক্তিগত নম্বর উল্লেখ থাকতে হবে।

খেলােয়াড়। আন্তর্জাতিক ও জাতীয় পদক অর্জনকারী খেলােয়াড়দের অগ্রাধিকার দেয়া হবে। জাতীয় পর্যায়ের খেলােয়াড়বিকেএসপি/বিদেশী ক্রীড়া একাডেমিতে প্রশিক্ষণপ্রাপ্ত ও সম্ভাবনাময় খেলােয়াড়দের ভর্তির ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে। এক্ষেত্রে মান সম্মত এবং দক্ষ খেলােয়াড়দের বিভিন্ন প্রতিযােগিতায় অর্জিত সনদপত্র সংগে আনতে হবে।

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিশেষ দ্রষ্টব্য

ক। রেজিষ্ট্রেশন সময় প্রদত্ত মােবাইল নম্বরের মােবাইল সেটটি অবশ্যই সাথে আনতে হবে। বিজিবি কর্তৃক প্রেরিত নিশ্চিত মেসেজের কপি বা ফরওয়ার্ডকৃত মেসেজ গ্রহণযােগ্য হবে না।

খ। বিজিবিতে ভর্তিচ্ছুক পুরুষ ও মহিলা প্রার্থীকে অবশ্যই সাঁতার জানতে হবে।

গ। কোন প্রার্থী ফৌজদারী অপরাধে আদালত কর্তৃক দন্ড প্রাপ্ত হলে বিজিবিতে ভর্তির জন্য অযােগ্য বিবেচিত হবে।

ঘ। এক জেলার প্রার্থী অন্য জেলায় ভর্তির জন্য অযােগ্য বলে বিবেচিত হবে। কোন প্রার্থী স্থায়ী ঠিকানা গােপন করে অন্য জেলায় ভর্তি হয়েছে বলে প্রমানিত হলে সংশ্লিষ্ট প্রার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণসহ তাকে চাকুরী হতে বরখাস্ত করা হবে।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার ও ভিডিপি অথবা প্রজাতন্ত্রের অন্য কোন চাকুরী হতে প্রাথমিক প্রশিক্ষণ বা চাকুরীরত অবস্থায় বহিস্কৃত হলে সংশ্লিষ্ট প্রার্থী ভর্তির জন্য অযােগ্য বিবেচিত হবে।

চ। ভর্তির জন্য আগত প্রার্থীদের কোনরুপ ভাতা প্রদান করা হবে না।

ছ। ভুল এসএমএস (SMS) গ্রহণযােগ্য হবে না এবং প্রার্থীর অযােগ্যতা বলে বিবেচিত হবে।

জ। ভর্তির জন্য আগত প্রার্থীদেরকে লিখিত পরীক্ষার জন্য ক্লিপবাের্ড ও কলম সাথে আনতে হবে।

ঝ। ড্রাইভিং লাইসেন্সপ্রাপ্ত এবং কম্পিউটারে দক্ষ প্রার্থীদেরকে ভর্তির ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে।

ঞ। মাদক হইতে সাবধান। বিজিবিতে ভর্তি প্রক্রিয়ায় ডাক্তারী পরীক্ষার সময় মাদকাসক্ত ব্যক্তি নির্ণয় করার জন্য Dope Test করা হয়।

ভর্তির সময় দাখিলকৃত শিক্ষাগত যােগ্যতার সনদপত্র এবং অন্যান্য কাগজপত্র ও ঠিকানা পরবর্তীতে ভুয়া প্রমানিত হলে সংশ্লিষ্ট প্রার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণপূর্বক “চাকুরী হতে বরখাস্ত করে পুলিশের নিকট সােপর্দ করা হবে।

মুক্তিযােদ্ধা কোটায় ভর্তির পর কোন প্রার্থীর জমাকৃত মুক্তিযােদ্ধা সনদপত্র ভুয়া প্রমানিত হলে সংশ্লিষ্ট প্রার্থীর বিরুদ্ধে ফৌজদারী আইনে বিচারের জন্য তাকে পুলিশের নিকট সােপর্দ করা হবে।

বিজিবি ওয়েব সাইট। ভর্তি সংক্রান্ত কোন তথ্যাদি ওয়েব সাইটে জানতে হলে Visit করুন http://www.bgb.gov.bd

HELP DESK. এসএমএস সংক্রান্ত তথ্য অনুসন্ধানের জন্য যে কোন মােবাইল ফোন হতে ০১৭৬৯৬০০৮৯৮ নাম্বারে অথবা টেলিটক মােবাইল হতে ১২১ নম্বরে কল করুন। | করােনা স্বাস্থ্যবিধি মেনে চলুন এবং সামাজিক দূরুত্ব বজায় রাখুন।

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এ ভর্তির ব্যাপারে প্রতারকের কবল থেকে সতর্ক থাকুন।

১। বিজিবিতে সিপাহী পদে ভর্তি কেবলমাত্র সংবাদপত্রে প্রকাশিত বিজ্ঞপ্তি ও মােবাইল এসএমএসএ উল্লেখিত তারিখ ও স্থান অনুযায়ী বিজিবি রিক্রুটিং টিমের মাধ্যমেই হয়ে থাকে। বিচ্ছিন্ন কোন স্থান, সময় বা ব্যক্তিবর্গের মাধ্যমে নয় ।

২। আপনি আপনার যােগ্যতাবলেই বিজিবিতে সিপাহী পদের জন্য নির্বাচিত হবেন, কোন ব্যক্তির তদবির বা সুপারিশ আপনার অযােগ্যতা প্রমাণ করে।

৩। বিজিবিতে ভর্তির বিষয়ে কোন প্রকার আর্থিক লেনদেন এর ঘটনা প্রমানিত হলে চাকুরী জীবনের যে কোন সময় শাস্তি প্রদানসহ বরখাস্ত করা হয়ে থাকে।

৪। বিজিবিতে কেবলমাত্র রিক্রটিং অফিসার কর্তৃক সরাসরি তােক ভর্তি ও নিয়ােগপত্র প্রদান করা হয়ে থাকে। তাই ভর্তির ব্যাপারে প্রতারক বা দালালদের কবল হতে সতর্ক থাকুন। উৎকোচের বিনিময়ে বিজিবিতে লােক ভর্তি করা হয় না। কেউ প্রতারণা করার চেষ্টা করলে তাকে নিকটস্থ আইন প্রয়ােগকারী সংস্থার নিকট সােপর্দ করুন।

৫। প্রতারক সম্পর্কে সুনির্দিষ্ট অভিযােগ রিক্রুটিং অফিসারকে অবহিত করুন। প্রতারকের কবল থেকে নিজে বাঁচুন, অন্যকে বাঁচান।

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিজিবি অসামরিক পদে নিয়োগ ২০২১

Source: Kalerkantha,  26 January 2021

Application Deadline: 15 February 2021

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পদ ও পদমর্যাদা:

  1. মহাপরিচালক
  2. অতিরিক্ত মহাপরিচালক
  3. উপ মহাপরিচালক
  4. পরিচালক
  5. অতিরিক্ত পরিচালক
  6. উপ পরিচালক
  7. সহকারী পরিচালক
  8.  সুবেদার মেজর
  9. সুবেদার
  10. নায়েব সুবেদার
  11. হাবিলদার
  12. নায়েক
  13. ল্য্যন্স নায়েক
  14. সিপাহী

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আপনার খোঁজা যে বিষয়গুলোর সাথে এখানে সাদৃশ্য রয়েছে:

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি, বর্ডার গার্ড সিপাহী পদে চাকরি, বিজিবি নিয়োগ ৯৭ তম ব্যাচ, বিজিবি নিয়োগ ৯৭ তম ব্যাচ ২০২১, বিজিবি নিয়োগ ২০২১, বিজিবি নিয়োগ ৯৭ তম ব্যাচ সার্কুলার, বাংলাদেশ বর্ডার গার্ড নতুন নিয়োগ বিজ্ঞপ্তি, বিজিবি অসামরিক পদে নিয়োগ, বাংলাদেশ বিজিবি নিয়োগ ২০২১, বাংলাদেশ বর্ডার গার্ড নিয়োগ ২০২১, বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, বডার গার্ড বাংলাদেশ নিয়োগ ২০২১, বডার গাড বাংলাদেশ নিয়োগ ২০২১

এসপ্তাহের অন্যান্য চাকরির বিজ্ঞপ্তিসমূহ:

সকল চাকরির সংবাদ পেতে এখানে ক্লিক করুন

5 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here