৪ দিনের রিমান্ডে রফিকুল ইসলাম মাদানী

রফিকুল ইসলাম মাদানী

৪ দিনের রিমান্ডে রফিকুল ইসলাম মাদানী: মতিঝিলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের করা নাশকতা, পুলিশের কাজে বাঁধা দেওয়া ও হত্যাচেষ্টা মামলায় ‘শিশু বক্তা’ রফিকুল ইসলাম মাদানীকে চার দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

৪ দিনের রিমান্ডে রফিকুল ইসলাম মাদানী

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

ডিবি সূত্র জানায়, মামলার তদন্ত কর্মকর্তা ডিবির মতিঝিল অঞ্চলের পুলিশ পরিদর্শক কামরুল হাসান তালুকদার ১০ দিনের রিমান্ড আবেদন করেন। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমানের ভার্চ্যুয়াল আদালত শুনানি শেষে চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

৭ এপ্রিল ভোরে নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দার নিজ বাড়ি থেকে রফিকুল ইসলাম মাদানীকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তাঁর বিরুদ্ধে গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। ওই মামলায় ১৬ এপ্রিল তাঁকে দুদিনের রিমান্ডে নেয় পুলিশ। এরপর মতিঝিল থানার মামলায় তাঁর রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আরও পড়ুন: ৭ দিনের রিমান্ডে মামুনুল

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে গত ২৫ মার্চ দুপুরে রাজধানীর মতিঝিল শাপলা চত্বরে ছাত্র, যুব ও শ্রম অধিকার পরিষদের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে অন্যান্য সংগঠনের নেতা–কর্মীরাও অংশ নেন।

রফিকুল ইসলাম মাদানীও অংশ নেন। ওই দিন তাঁকে আটক করে পুলিশ। পরে মুচলেকা দিয়ে ছাড়া পান তিনি। সেদিন পুলিশ মিছিলের গতিরোধ করতে চাইলে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের সেল ও রাবার বুলেট ছোড়ে। মিছিলকারীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। ওই ঘটনায় মতিঝিল থানার উপপরিদর্শক (এসআই) মিন্টু কুমার মামলাটি করেন।

তথ্যসুত্র: প্রথম আলো/21-04-2021

আরও পড়ুন: শাবনূরের নকল ফেসবুক আইডি: বিব্রত শাবনূর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here