চারু ও কারুকলা এসাইনমেন্ট ৭ম শ্রেণি | Class 7 Charu o karukola

চারু ও কারুকলা এসাইনমেন্ট ৭ম শ্রেণি | Class 7 Charu o karukola

৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ || চারু ও কারুকলা এসাইনমেন্ট ৭ম শ্রেণি | class 7 Charu o karukola: ২০২১ সালে ৭ম শ্রেণির ৪র্থ সপ্তাহে প্রকাশিত হয়েছে চারু ও কারুকলা এবং বিজ্ঞান এসাইনমেন্ট । সুপ্রিয় শিক্ষার্থী বন্ধুরা, টিপস সেন্টারে সবাইকে স্বাগতম। তোমরা যারা ৭ম শ্রেনীতে পড় তোমাদের সুবিধার জন্য আমরা এই পোস্টে ৪র্থ সপ্তাহের চারু ও কারুকলা এসাইনমেন্ট এর নির্ধারিত কাজ এবং তার সমাধান নিয়ে হাজির হয়েছি। এই পোস্ট অনুসরণ করে তোমরা ২০২১ সালের ৭ম শ্রেণি ৪র্থ সপ্তাহের চারু ও কারুকলা বিষয়ের সমাধান বা উত্তর সুন্দরভাবে লিখতে পারবে।

এছাড়াও তোমরা আমাদের সাইটে ৭ম শ্রেনির সকল এ্যাসাইনমেন্ট এর প্রশ্ন ও উত্তর পাবে।

৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

চারু ও কারুকলা এসাইনমেন্ট ৭ম শ্রেণি | class 7 Charu o karukola

২০২১ সালে বেশ কিছুদিন বন্ধ থাকার পর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক ষষ্ঠ থেকে নবম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের এসাইনমেন্ট এর মাধ্যমে মূল্যায়ন কার্যক্রম পুনরায় শুরু করেছে। সে লক্ষ্যে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণীর তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট পুনর্বহাল এবং ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে।

২০২১ সালের অ্যাসাইনমেন্ট প্রদান কার্যক্রমে ৭ম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য বিজ্ঞান ও চারু ও কারুকলা বিষয়ের অ্যাসাইনমেন্ট নির্ধারিত রয়েছে।

৭ম শ্রেণির ৪র্থ সপ্তাহের চারু ও কারুকলা এসাইনমেন্ট বা নির্ধারিত কাজ

চারু ও কারুকলা এসাইনমেন্ট ৭ম শ্রেণি |  class 7 Charu o karukola

২০২১ শিক্ষাবর্ষের সপ্তম শ্রেণীর চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট বিজ্ঞান এবং কারুকলা পাঠ্য বই থেকে দুটি নির্ধারিত কাজ প্রদান করা হয়েছে। শিক্ষার্থীরা নির্ধারিত নিয়ম অনুসরণ করে যথাযথ মূল্যায়ন এর মূল্যায়ন নির্দেশনা অনুযায়ী তাদের চতুর্থ সপ্তাহের বিজ্ঞান এবং চারু ও কারুকলা এসাইনমেন্ট সম্পন্ন করবে।

প্রত্যেকটি প্রশ্নের মধ্যে অ্যাসাইনমেন্ট লেখার নির্দেশনা এবং নির্দেশকগুলো উল্লেখ করা আছে। শিক্ষার্থীরা নিজ বিদ্যালয় প্রদত্ত সময় এর মধ্যে চতুর্থ সপ্তাহের চারু ও কারুকলা এসাইনমেন্ট এর প্রশ্নপত্র উল্লেখিত মূল্যায়ন নির্দেশনা অনুসরণ করে সম্পন্ন করার পর সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষকের নিকট যথাযথ স্বাস্থ্যবিধি মেনে জমা দিবে। 

চারু ও কারুকলা এসাইনমেন্ট ৭ম শ্রেণি | class 7 Charu o karukola

সপ্তম শ্রেণির চারু ও কারুকলা পাঠ্য বইয়ের প্রথম অধ্যায় থেকে ৪র্থ সপ্তাহের ১ম অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছে

এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজের ক্রম: এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ-১

অধ্যায় ও অধ্যায়ের শিরােনাম: প্রথম অধ্যায়

পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত পাঠ নম্বর ও বিষয়বস্তু: পাঠ: ২ ও পাঠ: ৩

এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ:

চারু ও কারুকলা জীবন যাপনকে সুন্দর ও রুচিশীল করে এবং সমাজকে সুন্দরভাবে গড়তে সাহায্য করে- ব্যাখ্যা কর।

নির্দেশনা: পাঠ্যপুস্তক/পারিপার্শ্বিক অনুষঙ্গ প্রয়ােজনবােধে ইন্টারনেটের ব্যবহার;

চারু ও কারুকলা এসাইনমেন্ট ৭ম শ্রেণি | class 7 Charu o karukola

৭ম শ্রেণি চারু ও কারুকলা এসাইনমেন্ট এর উত্তর এখান থেকে শুরু

চারুকলা একটি মানবীয় ক্রিয়া , যা দ্বারা সজ্ঞানে কতিপয় বাহিক প্রক্রিয়া দ্বারা নিজের মনের অনুভূতি বা কোন ভাবকে এমনভাবে অপরের নিকট পৌছে দেয় , যে অপরের মন সেভাবে সংক্রমিত হয় তা উপলব্ধি করতে পারে। অন্যদিকে ” য়ে কলা বা শিল্প প্রধানত দৈহিক ও ব্যবহারিক চাহিদা মেটানাের সঙ্গে আনন্দদান করে , তাকে কারুকলা বলে।

আর এই চারু ও কারুকলা জীবনকে সুন্দর ও রুচিশীল করে তােলে। সাহায্য করে সমাজকে সুন্দরভাবে গড়তে। কেননা এর ফলে মানুষ মনের আনন্দের পাশাপাশি বেঁচে থাকার জন্য সৃজনশীল চিন্তা ভাবনা দ্বারা বাস্তব জীবনের চিত্র ফুটিয়ে তুলে। এছাড়াও চারু ও কারুকলা জ্ঞানসম্পন্ন ব্যক্তির মধ্যে সবসময় উন্নত চিন্তাভাবনা থাকায় সে খুব রুচিশীল হয়।

ফলে তার রুচিশীল কাজ সবাই পছন্দ করে এবং তার এই কারুকাজ দ্বারা আর্থিকভাবে লাভবান হয় , তার জীবন হয় সুন্দর ও স্বচ্ছল। আর এর প্রভাব পড়েমুন্দর সমাজ গঠনে। কেননা সমাজের লােকজন তার কাজ বা রুচিশীল কর্মকান্ডদ্বারা অনুপ্রাণিত হয়ে নিজেকে সুন্দরভাবে সাজিয়ে তুলতে সােচ্চার হয়।এছাড়াও কারুকাজ দ্বারা সমাজে বিভিন্ন নকশা , ছবি তৈরীর মাধ্যমে সমাজে ছােট বাচ্চা এবং কিশােরদের সৃজনশীল হওয়া এবং সেভাবে নিজেকে প্রস্তুত করার কাজ সম্ভব হয়।

উন্নত রুচিবােধ থাকায় সমাজে সবাই পরিপাঠী থাকে ফলে সমাজে অরাজকতা , বিশৃঙ্খলা এবং অপরিচ্ছন্নতার সৃষ্টি হয় না। ফলে সমাজ হয়ে উঠে অনেক সৃজনশীল , গতিশীল এবং আধুনিক রুচিসম্পন্ন যা আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে প্রেরণা জোগায়।

তাই আলােচনা শেষে সহজেই বলা যায় যে , চারু ও কারুকলা যেমন ব্যক্তি জীবন সুন্দর ও রুচিশীল করে গড়ে তােলে তেমনি সাহায্য করে সমাজকে সুন্দর ও সঠিকভাবে সাজাতে।

৭ম শ্রেণি চারু ও কারুকলা এসাইনমেন্ট এর উত্তর এখান থেকে শেষ

চারু ও কারুকলা এসাইনমেন্ট ৭ম শ্রেণি | class 7 Charu o karukola

সকল এ্যাসাইনমেন্ট এর আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথেই থাকুন

আপনি যা খোঁজার কারণে এই পৃষ্ঠায় এসেছেন:

চারু ও কারুকলা এসাইনমেন্ট class 7, চারু ও কারুকলা এসাইনমেন্ট সপ্তম শ্রেণী, চারু ও কারুকলা এসাইনমেন্ট ৭ম শ্রেণি, চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর ,

চারু ও কারুকলা এসাইনমেন্ট ৭ম শ্রেণি | Class 7 Charu o karukola

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here