অনলাইনে শিক্ষা আবেদন করুন সহজেই। Eksheba Online Registration

Eksheba Online Registration
Eksheba Online Registration

অনলাইনে শিক্ষা আবেদন করুন সহজেই। Eksheba Online Registration, Eksheba gov bd scholarship 2021: এক ঠিকানায় সকল সরকারি সেবা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ সরকারের সেবাপ্রদান ওয়েবসাইট কসেবা (Eksheba)। এই ওয়েবসাইটে সকল ধরনের সরকারী সুযোগ সুবিাধার প্রাপ্তির জন্য আবেদন করা যায়।

আপনাদের সুবিধার জন্য শিক্ষা ও সরকারী সুবিধা সম্পর্কিত বিভিন্ন দরকারী তথ্যসমূহ আমরা প্রকাশ করে থাকি। তাই আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।

অনলাইনে শিক্ষা আবেদন । Eksheba Online Registration

Eksheba Online Registration

একসেবা অনলাইনে শিক্ষা আবেদন । Eksheba Online Registration

সম্প্রতি সময়ে শুরু হয়েছে অনলাইনে শিক্ষা আবেদন (Eksheba gov bd scholarship 2021)।

শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারি ও শিক্ষার্থীদের আর্থিক অনুদান আবেদন ১৫ মার্চ ২০২১ পর্যন্ত বাড়ানো হয়েছে। বিশেষ মঞ্জুরির অনুদানের টাকা পেতে বিভিন্ন স্কুল-কলেজ, শিক্ষক ও শিক্ষার্থীদের এই সময়ের মধ্যে আবেদন করতে হবে।

অনুদান আবেদন যাচাই-বাছাই করে সীমিত সংখ্যক শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী ও প্রতিষ্ঠানকে অনুদান দেয়া হবে। এই অনুদান সম্পর্কে গুজব ও প্রতারণার ব্যাপারেও সতর্ক করেছে শিক্ষা মন্ত্রণালয়।

অনলাইনে আর্থিক অনুদানের জন্য আবেদন করার লিংক :


ছাত্র-ছাত্রী বা শিক্ষার্থীদের আর্থিক অনুদানের অনলাইন আবেদন :  https://eksheba.gov.bd/service/?id=BDGS-1611115830
শিক্ষক-কর্মচারীদের আর্থিক অনুদানের অনলাইন আবেদন :  https://eksheba.gov.bd/service/?id=BDGS-1611118656
শিক্ষা প্রতিষ্ঠানের আর্থিক অনুদানের অনলাইন আবেদন :  https://eksheba.gov.bd/service/?id=BDGS-1611119078

শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের অনুদান প্রদানের সংশোধিত নীতিমালা ২০২০ অনুযায়ী  শিক্ষা প্রতিষ্ঠান,  শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রীদের অনলাইনে (www.shed.gov.bd)  আবেদন আহ্বান করা হয়েছে।

বিভিন্ন স্কুল-কলেজ, শিক্ষক, শিক্ষার্থীদের মাঝে ২০২০-২০২১ অর্থবছরের রাজস্ব বাজেটের বিশেষ মঞ্জুরির অনুদানের টাকা বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষকদের এ টাকা পেতে ১ ফেব্রুয়ারি থেকে অনলাইনে আবেদন শুরু হয়েছিল। এরপর দুই দফা এই আবেদনের সময় বাড়ানো হয়েছে।

একসেবা অনলাইনে শিক্ষা আবেদন । Eksheba Online Registration

জানা গেছে,  ২০২০-২০২১ অর্থবছরের বিভিন্ন স্কুল-কলেজ, শিক্ষক, শিক্ষার্থীদের মাঝে বিশেষ মঞ্জুরির টাকা বিতরণে ইতোমধ্যে নীতিমালা জারি করা হয়েছে। এ নীতিমালা অনুযায়ী শিক্ষক শিক্ষার্থীরা বিশেষ মঞ্জুরীর টাকা পেতে আবেদন করতে হবে। সরকারি এবং বেসরকারি এমপিওভুক্ত ও ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দুরারোগ্য ব্যাধির চিকিৎসা, দৈব দুর্ঘটনা এবং চিকিৎসার খরচের জন্য বিশেষ মঞ্জুরির অনুদান প্রাপ্তির আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে প্রতিবন্ধী, অসহায়, অস্বচ্ছল ও মেধাবী, অনাগ্রসর সম্প্রদায়ের শিক্ষার্থীরা অগ্রধিকার পাবেন।

এছাড়া দেশের সব স্বীকৃতি প্রাপ্ত বা এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান মেরামত ও সংস্কার, আসবাব পত্র তৈরি, খেলাধুলার সরঞ্জাম ক্রয়, পাঠাগার উন্নয়ন ও প্রতিষ্ঠানকে প্রতিবন্ধী শিক্ষার্থী বান্ধব করার জন্য বিশেষ মঞ্জুরির অনুদানের আবেদন করা যাবে। তবে বাছাইয়ের ক্ষেত্রে অনাগ্রসর এলাকার অস্বচ্ছল শিক্ষা প্রতিষ্ঠান অগ্রাধিকার পাবে। আর বেসরকারি স্কুল-কলেজের শিক্ষক কর্মচারীরা দুরারোগ্য ব্যাধি বা দৈব দুর্ঘটনার জন্য মঞ্জুরির আবেদন করতে পারবেন।

একসেবা আবেদন

স্কুল-কলেজের শিক্ষার্থীদের ক্ষেত্রে প্রতিষ্ঠান প্রধানের আর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিভাগীয় প্রধানের প্রত্যয়ন পত্র আবেদনে সংযুক্ত করতে হবে। শিক্ষক-কর্মচারী ক্যাটাগরিতে আবেদনের ক্ষেত্রে ডাক্তারি সনদ ও দৈব দুর্ঘটনার স্বপক্ষের প্রমাণ সংযুক্ত করে আবেদন করতে হবে। আর শিক্ষা প্রতিষ্ঠানের জন্য অনুদানের আবেদনের ক্ষেত্রে ম্যানেজিং কমিটির প্রত্যয়ন সংযুক্ত করতে হবে। শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের অনুদান বাবদ বরাদ্দের টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পাঠানো হবে। আর শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে বরাদ্দের টাকা ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হবে।

অনুদান নিয়ে গুজব সম্পর্কে সতর্কতা :

সম্প্রতি বিভিন্ন ব্যক্তির মৌখিক অভিযােগ হতে জানা গেছে যে, ২০১৯-২০২০ অর্থবছরের অনুদান প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের কাছে অসৎ উদ্দেশ্যে প্রতারক চক্র কর্তৃক ভিন্ন ভিন্ন মােবাইল ফোনে NID, বিকাশ নম্বর ও গােপন পিন ইত্যাদি চাওয়া হচ্ছে।

শিক্ষা মন্ত্রণালয় হতে “শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের জন্য বিশেষ অনুদান” বিষয়ে ইতােপূর্বে কাউকে ফোন দেয়া হয়নি এবং NID, বিকাশ নম্বর ও গোপন পিন সংক্রান্ত কোন তথ্যও চাওয়া হয়নি। এ বিষয়ে প্রতারক চক্র হতে সতর্ক থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।

eksheba.gov.bd Scholarship Registration 2021 already started for poor candidates. Bangladesh Government has published a notification that candidates who are too much weak and they do not pay their fee that kind of candidates are capable.

eksheba.gov.bd Scholarship 2021 Last Date Apply Here Eksheba Gov BD Scholarship those who don’t pay education fees. Under the eksheba.gov.bd Scholarship provide benefits like in education, Social Development, economics, that candidates who faced problems in Bangladesh provide economic support for thousands of students. So here we provide all the details about Eksheba Gov BD Scholarship Program 2021 details and how to fill the Eksheba Gov BD Scholarship Application Form before the last date.

What is eksheba.gov.bd Scholarship 2021?

eksheba.gov.bd Scholarship for Class 6, Class 7, Class 8, Class 9, Class 10, Class 11, Class 12, Degree provides educational trust to economically backward students. The Eksheba Gov BD Scholarship program Online Application going to start soon. The Government of Punjab stated that candidates who passed their education with 60 percent marks and they want to get scholarships kind of candidates are eligible.

Ek Sheba School – College Scholarship New Schedule 2021 Apply Online

Eksheba School Scholarship Official Members released the latest notification about www.eksheba.gov.bd Scholarship Application Deadline 2021 on its official portal. In this article, we provide all the information related to the Bangladesh www.eksheba.gov.bd Scholarship Application Deadline Scholarship registration form available at on its official website check Eksheba Scholarship 2021.

Eksheba Scholarship 2021 Apply Online – Eligibility Criteria

  1. The student must be scored 50% marks in previous exams.
  2. The student must have a fess receipt of the current year 2021-22.

Documents Required To Apply For Eksheba School Scholarship 2021

  1. Marksheet
  2. Previous year passing mark sheet.
  3. Aadhar Card
  4. Caste Certificate
  5. Fee Receipt
  6. For Orphans (Parents Death Certificate)
  7. Recent passport size photo

What is the Selection Process For Eksheba BD Scholarship2021?

Eksheba School Scholarship 2021 is based on the previous year’s marks. The trust checks all the documents details of yours, So you have to fill the application form of the eksheba.gov.bd Scholarship Official Website very carefully.

How To Check Eksheba Gov BD Scholarship Application Status?

  • First of all, visit the official website to check application status.
  • After that, you can see the panel.
  • Enter the date of birth.
  • Enter your www.eksheba.gov.bd Scholarship Application Deadline Scholarship id.
  • Enter the “Search” button.

How To Apply Online For eksheba.gov.bd Scholarship 2021?

If you want to apply for the Application Scholarship, Students have to follow all these steps we provide below here.

  • Visit these links and go to the official website.
  • Now students have to filled Name, Mobile Number, State, Email Id, Date Of Birth.
  • Upload your passport size photo.
  • Upload the SSLC & PUC Exam mark sheet.
  • Now click on the submit button after filling in all the details.

eksheba gov bd scholarship 2021


eksheba gov bd scholarship application 2021


eksheba gov bd scholarship apply 2021


eksheba gov bd scholarship login


eksheba gov bd scholarship 2021

eksheba gov bd scholarship registration


eksheba gov bd scholarship application form

www eksheba gov bd scholarship application

একসেবা, একসেবা আবেদন, একসেবা আবেদন ফর্ম, সরকারী সুবিধার আবেদন, একসেবা কিভাবে আবেদন করতে হয়, একসেবা শিক্ষা অনুদান আবেদন

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here